Follow Facebook's Policy and Rules to save your Business Page

ফেসবুক পেজ আনপাবলিশ হলে রিকভার করা প্রায় অসম্ভব অনেকটা Ad একাউন্ট ফ্ল্যাগড হলে ফিরে পাওয়া যায়না এর মতো। আমি বিগত ৩ বছরে দেখেছি অনেকের পেজ unpublished হয়েছে, ২০১৮ সালে একজন ব্র্যান্ডেড কসমেটিক সেল করতেন তার ২৫০০০ লাইক সম্মৃদ্ধ পেজ একদিন হঠাৎ Unpublished হয়ে যায়, আমার নিজের Ad একাউন্ট ও ফ্ল্যাগড হয়েছে আমার ভুলের জন্য। আপনি অনেক সময় দিয়ে, প্রমোশন করে আপনার পেজ ভালো পরিমানের ফলোয়ার বানালেন, একদিন দেখলেন পেজ উধাও, সার্চ করে পাওয়া যাচ্ছে না, আর ফেইসবুক সাপোর্ট এ কন্টাক্ট পার্সনের সাথে যোগাযোগ করা ও সময় সাপেক্ষ।

আমি বিগত ৩ বছরে অনেক পেজ এর প্রমোশন করেছি বা করার সৌভাগ্য হয়েছে। একটা জিনিস সব সময় দেখেছি পেজ ওনার্স রুলস রেগুলেশন ফলো করতে চান না। অনেক বার বলেও তাদেরকে পলিসি পড়াতে পারিনি। আপনি নিয়ম না মানলে ক্ষতি আপনার আমার দুইজনের, আপনার পেজ বন্ধ হয়ে যেতে পারে সেই সাথে আমার Ad একাউন্ট ফ্ল্যাগড হবে। যারা নিয়ম মানে না তাদের পেজ এ আমি বুস্ট করি না। আপনি যেই বিসনেস করে থাকেন না কেন, অন্যের কনটেন্ট যেমন ছবি, ভিডিও নিজের পেজ এ পাবলিশ করা বন্ধ করুন তাহলে অনেক বিপদ থেকে বাঁচতে পারবেন। এছাড়াও অনেক নিয়ম আছে যা নিচের লিংক গুলোতে পাবেন, বাঁচতে চাইলে, নিজের পেজ কে নিরাপদ রাখতে চাইলে এই রুলস গুলো ভালো করে পড়বেন এবং আমল করবেন। বিপদ থেকে বাঁচতে হলে আপনাকে জানতে হবে এবং শর্ট কার্ট পরিহার করতে হবে। 

 

Comments