DBBL Poor Customer Care Service vs Bangladesh Bank's Strong Complaint Cell

গত বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারী, আমি ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট থেকে কিছু টাকা ইসলামী ব্যাংকের একটি একাউন্ট এ ট্রান্সফার করি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে, যা সাথে সাথে হয়ে যাওয়ার কথা NPSB (National Payment Switch Bangladesh) এর মাধ্যমে। কিন্তু টাকা DBBL থেকে কেটে নিলেও IBBL একাউন্ট এ ট্রান্সফার হয় না। আমি সেই দিন মেইল করে এবং কাস্টমার কেয়ার এ কল করে কমপ্লেইন জানাই কিন্তু ভালো রেসপন্স পায়নি, পরের দিন আবার কল করে কমপ্লেইন ফাইল করি। এভাবে অনেকবার মেইল এবং কল করে কোনো কাজ হয়নি, তারা প্রত্যেকবার এ বলে আমরা দেখছি, নেক্সট ওয়ার্কিং ডে তে হয়ে যাবে। ১৬২১৬ এ কল করলে প্রতি মিনিটে ২-৩ টাকা চার্জ করে, আমি প্রায় ১৫০ টাকা খরচ করেছি তাদের কে ডিটেইলে বলতে আর ইনফরমেশন দিতে, কাজ হয় নি। কালকে DBBL এ কথা বলে যখন দেখলাম কাজ হচ্ছে না এর পর বাংলাদেশ ব্যাংক এর কল সেন্টার ১৬২৩৬ এ কল করে অভিযোগ করলাম, তারা বললো কিছুক্ষনের মধ্যে DBBL থেকে আপনার সাথে যোগাযোগ করবে এবং সমাধান করবে। ঠিক ৩০ মিনিট পরেই কল পাই থেকে এবং তারা জানায় টাকা খুব তাড়াতাড়ি একাউন্ট এ যোগ হবে/Credit হবে। পরবর্তী ১ ঘন্টা পর টাকা আমার একাউন্ট এ যোগ হয়। বাংলাদেশ ব্যাংক কে ধন্যবাদ, তার সাথে সরকারকেও যে Prompt/quick সার্ভিস পেলাম। 

 

এর আগেও আমি বাংলাদেশ ব্যাংকে কমপ্লেইন করে সমাধান পেয়েছি। আপনারাও ব্যাঙ্কিং ইরেগুলেশন ও সমস্যা পেলে বাংলাদেশ ব্যাংকের কল সেন্টার 16236 এ যোগাযোগ করুন।

#BangladeshBank #NPSB #DBBL #DBBBLCC #16236

 

Comments